সিডনিতে কোভিড কেড়ে নিলো একজন বাংলাদেশীর প্রান

স্থানীয় সময় গত ১ অগাস্ট (রবিবার) বিকাল সোয়া চার টায় সিডনির হোলসওরদ্ধি নিবাসী প্রবাসী বাংলাদেশী মোহাম্মদ আসাদুজ্জামান (৯৬) লিভারপুল হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্নাহ ইলেইহে রাজেউন)। গত ৩ অগাস্ট নারেলেন কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

মরহুমের ছেলে মোহাম্মদ রোকনুজ্জামান জানান, তার বাবা গত ২০ জুলাই (মঙ্গলবার) তার হোলসওরদ্ধি বাসায় হঠাৎ চেয়ার থেকে পরে গিয়ে বমি করলে তাকে দ্রুত লিভারপুল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার পর তার বাবার ফুসফুসে সংক্রমণ ধরা পরলেও কোভিড পরীক্ষায় নেগেটিভ আসে। হাসপাতালে ভর্তির পর তার ফুসফুসের সংক্রমণ কমে গেলে গত শুক্রবার দুপুরে তার বাবাকে এজ কেয়ার সেন্টারে স্থানন্তরিত করা হয়। দুর্বলতা কমে গেলে সোমবার তাকে বাসায় নিয়ে যেতে পারবে বলে কর্তব্যরত ডাক্তাররা জানান।

মোহাম্মদ রোকনুজ্জামান আরও জানান, গত ২৬ জুলাই (সোমবার) সকাল ১০ টায় ডাক্তাররা ফোনে তার বাবার কোভিড ধরা পরায় হাসপাতালের কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে জানান। অবস্থার আরও অবনতি হলে তাকে পরবর্তীতে সিঙ্গেল রুমে রেখে অক্সিজেন ও প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়। মরহুমের মৃত্যুর পর গত ৩ অগাস্ট (মঙ্গলবার) সকাল ১০ টায় হাসপাতাল থেকে তার মরদেহ পুলিশের মাধ্যমে ল্যাকাম্বায় ফিউনারেল সেন্টারের কাছে হস্তান্তর করা হয়।

মরহুমের বাড়ি বাংলাদেশের পাবনায়। তিনি গত ৯৬ সাল থেকে সস্ত্রীক সিডনিতে বসবাস করছিলেন। ৫ বছর আগে মরহুমের স্ত্রী মৃত্যুবরন করলে তাকেও নারেলেন কবরস্থানে সমাহিত করা হয়। সিডনিতে মরহুম মোহাম্মদ আসাদুজ্জামানের দুই ছেলে এবং এক মেয়ে পরিবার নিয়ে বসবাস করছেন। তারা বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

মোহাম্মদ আসাদুজ্জামানের মৃত্যুতে স্থানীয় কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। কমিউনিটির নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সংতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টার আগামী শুক্রবার জুম্মায় নামাজের সময় ভার্চুয়াল দোয়ার আবেদন করবে বলে জানিয়েছেন সেন্টারটির সাধারণ সম্পাদক ডঃ আনিসুল আফসার। অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনও দোয়ার আবেদন করবে বলে সংগঠনটির একজন মুখপাত্র জানিয়েছেন।  

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s