সিডনীতে বাংলাদেশের প্রাক্তন স্কাউট পরিবারের পূনর্মিলনী অনুষ্ঠিত

স্থানীয় সময় আজ ২৯ মে (শনিবার) অষ্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশী ৩০ জন প্রাক্তন স্কাউট ও তাদের পরিবারের সদস্যদের পূনর্মিলনী ও মিলনমেলা অনুষ্ঠিত হয়।

সিডনীর ব্ল্যাক্সল্যান্ড পার্কে দিনব্যাপী অনুষ্ঠিত এই পূনর্মিলনী ও মিলনমেলায় অংশগ্রহনকারী অর্ধ শতাধিক শিশু, কিশোর ও নারী সদস্যরা ক্রীড়া প্রতিযোগীতা, স্মৃতিচারন, গল্প বলার আসর ও মধ্যাহ্ন ভোজন সহ নানা আনন্দময় কর্মসূচির মধ্য দিয়ে দিনটি অতিবাহিত হয়।

এই পুনর্মিলনীতে বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দূর্নীতি দমন কমিশনের কমিশনার ডঃ মোজাম্মেল হক খাঁন, বাংলাদেশ স্কাউটস এর আন্তর্জাতিক বিষয়ক জাতীয় কমিশনার মাহমুদুল হক এবং বাংলাদেশ স্কাউটস এর জনসংযোগ ও মার্কেটিং বিষয়ক জাতীয় উপ কমিশনার মীর মোহাম্মদ ফারুক ভার্চুয়ালী যোগদান করেন।

কর্মসূচির আয়োজক কমিটির পক্ষে বাই সাইকেলে বিশ্বভ্রমনকারী স্কাউটার আলাউদ্দিনআলোক জানান, অষ্ট্রেলিয়ার ক্যানবেরা, সিডনী, মেলবোর্ন, এ্যাডিলেড ও পার্থসহ বিভিন্ন শহরে বাংলাদেশের শতাধিক প্রাক্তন স্কাউট, রোভার স্কাউট, স্কাউট লিডার ও স্কাউট সংগঠক বসবাস করেন। তাদের অনেকেই বাংলাদেশের শাপলা কাব, প্রেসিডেন্ট স্কাউট ও প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত এবং উডব্যাজার, লিডার ট্রেনার ও বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের সদস্য। তাদের নিয়ে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরাম অব অষ্ট্রেলিয়া নামে একটি সংগঠন গঠনের পরিকল্পনা আমাদের রয়েছে।

ইতোপূর্বে এসব স্কাউট পরিবারের সদস্যদের নিয়ে কয়েকবার পূনর্মিলনী আয়োজন করা হয়েছে বলেও তিনি জানান। জানান।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s