আওয়ামীলিগ অস্ট্রেলিয়ার বঙ্গবন্ধুর শত বার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বৎসর সুবর্ণ জয়ন্তী উৎযাপন

গত ২৮ মার্চ (রবিবার) সিডনির দ্যা ল্যাকাম্বা ক্লাবে আওয়ামীলিগ অস্ট্রেলিয়া জাকজমক পূর্নভাবে জাতির জনক বঙ্গবন্ধুর শত বার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বৎসর সুবর্ণ জয়ন্তী উৎযাপন করে।                   

অনুষ্ঠানের শুরুতেই সূরা ফাতেহা ও পবিত্র তেলোয়াতের মাধ্যমে জাতীর জনক ও সকল শহীদের প্রতি এবং দেশ ও জনগনের সমৃদ্ধির জন্য দোয়া করেন শামসুল হক বাচ্চু। অনুষ্ঠানে বাচ্চু ভাইয়ের নেতৃত্বে উপস্হিত সবার কন্ঠে জাতীয় সংগীত গাওয়া হয়। আমন্ত্রিত বাংলাদেশের সূর্য সন্তান বীর মুক্তি যোদ্ধাদের ও অনান্য অতিথিদের ছোট্ট সোনামনিরা ফুল দিয়ে বরন করেন।                                   

সাবেক ছাএলীগ অস্ট্রেলিয়ার সফল সভাপতি প্রকৌশলী শেখ মো: মুঈদুজ্জামানের (সুজন) শুভেচ্ছা বক্তব্যের ও প্রফেসর শামস রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়। আওয়ামীলিগ অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হারুনুর রাশিদ ও মহিলা আওয়ামীলিগের সভাপতি কাশফি আসমা আলম যৌথ সঞ্চালনা করেন।        

এ সময় আওয়ামীলিগ অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক আনিসুর রহমান ঋতু বাংলাদেশ থেকে অনুষ্ঠানটির প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্হিত প্রধান ও বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ড: মোহাম্মদ আলী কাজী, মো: নজরুল ইসলাম (প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন), বীর মুক্তিযাদ্ধা এনায়েতুর রহমান বেল্লাল, বীর মুক্তিযাদ্ধা হেলাল উদ্দীন, বীর মুক্তিযাদ্ধা জামাল উদ্দীন, কৃষক লীগের সভাপতি শাহা আলম, ড:একরাম চৌধুরী(সভাপতি ঘাতক দালাল নির্মূল কমিটি), হাসান শিমুন ফারুক রবীন (সভাপতি এনএস ডব্লিউ আওয়ামীলিগ)। এছাড়াও বক্তব্য রাখেন যুগ্ম সাধারন সম্পাদক মোকবুল মুন্না, মহিলা সম্পাদিকা রীতা শরীফ প্রমুখ। আরও বক্তব্য রাখেন আওয়ামীলিগ ঐক্য প্রক্রিয়ার অন্যতম সমন্বায়ক মাকসুদুর রহমান চৌধুরীর সুমন। উপস্হিত ছিলেন বিশিষ্ট কলামিষ্ট শাখাওয়াৎ নয়ন, মোস্তাফিজুর রহমান তালুকদার, আওয়ামীলিগ নেতা মামুন রশিদ, কামরুজ্জামান বাপ্পী (যুগ্ম সাধারন সম্পাদক), সৈয়দ সফিকুর রহমান, শহিদুর রহমান, আনিসুর রহমান, ওসমান গনি (সাংগঠনিক সম্পাদক), সাবেক ছাএ নেতা রাজন, ফরিদ, ফেহাদ, সুমন ছাড়া আরও অনেকে।      

পরিশেষে কবিতা, নৃত্য এবং গানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s