একুশে একাডেমী অস্ট্রেলিয়ার বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

গত ৬ ডিসেম্বর (রবিবার) সিডনির রকডেলস্থ রেডরোজ ফাংশন সেন্টারে একুশে একাডেমি অস্ট্রেলিয়া ইনক এর উদ্যোগে বার্ষিক সাধারণ সভা ও নতুন কমিটি গঠন করা হয়।

স্থানীয় সময় দুপুর সাড়ে বারোটায় ১৯৭১ সালের শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করে অনুষ্ঠান শুরুর পর সংগঠনটির সভাপতি ডঃ স্বপন পালের সভাপতিত্বে সাধারন সম্পাদক জন্মেজয় রায় এবং ট্রেজারার বুলবুল আহম্মেদ গত দুই বছরের পিএনএল রিপোর্ট পেশ করেন।

সভায় একুশে একাডেমীর সদস্যরা আগামীতে সংগঠনটির করনীয়, ব্যর্থতা ও সুযোগের উপর গুরুত্বপূর্ণ প্রশ্নত্তোর পর্বে অংশগ্রহণ করে। গত ২০ বছর যাবত একুশে একাডেমী অষ্টেলিয়া ইনক নামক ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠনটি সিডনিতে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির প্রানস্পন্দন হিসেবে কাজ করে আসছে।

সভাপতি ডঃ স্বপন পাল পুরাতন কমিটি বিলুপ্ত করে ডঃ মাকসুদুল বারীকে নির্বাচন কমিশনার ও মফিজুল হককে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব প্রদান করেন। তারপর উপস্থিত ফাইনান্সিয়াল মেম্বারদের ভোটে ১৩ সদস্য বিশিষ্ট  নতুন কমিটি গঠন করা হয়। কমিটির নতুন সদস্যরা হলেন, ইঞ্জিনিয়ার আবদুল মতিন সভাপতি, ডঃ সুলতান মাহমুদ সহ সভাপতি, রওনক হাসান সাধারন সম্পাদক, বুলবুল আহমেদ সাজু সহ সাধারন সম্পাদক, মোহাম্মদ কামরুল ইসলাম ট্রেজারার, আশিক সুজন সাংস্কৃতিক সম্পাদক, ডঃ শাখাওয়াত নয়ন প্রকাশনা সম্পাদক। অন্যান্য সদস্যরা হলেন নেহাল নিয়ামুল বারী, আল নোমান শামিম, ডাঃ আব্দুল ওহাব, ডঃ স্বপন পাল, ডঃ মনিরা হক (আইরিন) ও মোঃ আব্দুস সাত্তার।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s