অস্ট্রেলিয়া ও সিডনি আওয়ামী লীগের পক্ষ থেকে মাস্ক প্রদান

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই বাংলাদেশ অাওয়ামী লীগ ও দলটির  অঙ্গসংগঠন সমূহ করোনা সংক্রমণ  মোকাবিলায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে দলটি বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ও হ্যান্ড-স্যানিটাইজার দ্রব্যাদি বিতরণ করে আসছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি আয়োজিত মাস্ক বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ অাওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও বাংলাদেশ অাওয়ামী লীগ সিডনির পক্ষ থেকে সিডনি আওয়ামী লীগের সভাপতি গাউসুল আলম শাহাজাদা ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটিতে ৫০ হাজার মাস্ক প্রদান করেন। আনুষ্ঠানিকভাবে মাস্কগুলো গ্রহণ করেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এবং আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী।

বাংলাদেশ অাওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটিতে মাস্ক প্রদান করায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ অস্ট্রেলিয়া ও সিডনি অাওয়ামী লীগের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

এসময় তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যেভাবে শুরু থেকে মানুষের পাশে দাঁড়িয়েছে এই করোনাকালে, অন্য কোনও রাজনৈতিক দল সেভাবে দাঁড়ায়নি। শুধু সমালোচনার বাক্স খুলে তারা বসেছিল। বিএনপি তাদের দলীয় কার্যালয়, প্রেস ক্লাব আর নয়াপল্টনের রাস্তায় কিছু সমাবেশ করেছে এবং সরকারের প্রতি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রতি বিষোদগার করেছে।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী মাস্ক গ্রহণ কালে বাংলাদেশ অাওয়ামী লীগ অস্ট্রেলিয়ার প্রতিষ্ঠা-সভাপতি নূরুল আজাদের কথা স্মরণ করেন এবং মরহুমের আত্মার শান্তি কামনা করেন।

এমনকি তিনি নূরুল আজাদের জ্যেষ্ঠপুত্র ও সিডনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ এবং সভাপতি গাউসুল আলম শাহাজাদার ভূয়সী প্রশংসা করেন।

এ সময় গাউসুল আলম শাহাজাদা বলেন, শত ব্যস্ততার মাঝে মাস্কগুলো গ্রহণ করায় আওয়ামী লীগের সম্মানিত যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। মহামারির শুরু থেকেই আমরা অস্ট্রেলিয়ার নেতৃবৃন্দ

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ মত মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। ইনশাল্লাহ সামনের দিনগুলোতেও মুজিব সৈনিক হিসেবে গণমানুষের পাশে থাকবো৷  

এ ছাড়া তথ্যমন্ত্রী সাম্প্রতিক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্ক প্রসঙ্গে বলেন, বাংলাদেশে বহু ভাস্কর্য বহু আগে নির্মিত হয়েছে। তখন কেউ প্রশ্ন তুলে নাই। ইসলামি বিশ্বের প্রত্যেকটি দেশে, সৌদি আরবে মানুষের মুখায়বসহ শুরু করে নানা ধরনের ভাস্কর্য আছে। ইরানে ইসলামি বিপ্লবের মাধ্যমে সেখানে ইসলামি সরকার প্রতিষ্ঠিত হয়েছে। সেখানে আয়াতুল্লাহ খোমেনিরও ভাস্কর্য আছে। বাংলাদেশেও আগে বহু নেতার, বহু কবি, সাহিত্যিকের ভাস্কর্য এখানে আছে। তখনতো কেউ কিছু বলেন নাই। হঠাৎ করে এই প্রশ্ন আনা রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত। কারণ, যারা এই প্রশ্নগুলো উপস্থাপন করছেন তাদের কোনও কোনও রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্টতা আছে। তারা বিভিন্ন দলের নেতা, তাদের দলগুলো আবার নির্বাচন কমিশনে নিবন্ধিত। সুতরাং তারা যখন বক্তব্য দেয়, তখন একটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে বক্তব্য দেয়।’

উল্লেখ্য, গত বুধবার (০২ ডিসেম্বর) অস্ট্রেলিয়া ও সিডনি আওয়ামী লীগের পক্ষ থেকে গাউসুল আলম শাহাজাদা ও ফয়সাল আজাদ  অাওয়ামী যুবলীগের নিকট ৫০ হাজার মাস্ক প্রদান করেন।  মাস্কগুলো গ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s