সিডনিতে কোভিড হিরো সম্মামনা প্রদান

স্থানীয় সময় আজ ১৫ নভেম্বর (রবিবার) দুপুর ১২ টায় ব্যাংকস টাউনস্থ হিমালয় এ্যামপোরিয়াম এন্ড ফাংশন সেন্টারে এক অনাড়ম্বর অনুষ্ঠানে নিউ সাউথ ওয়েলস সরকারের পক্ষ থেকে “কোভিড হিরো এওয়ার্ড” প্রদান করা হয়। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে বিশেষতঃ চাকরিচ্যুত অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি শরণার্থী ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ বিদেশি শিক্ষার্থীদের জরুরি সহায়তা প্রদানে বাংলাদেশি সংগঠনগুলোর সক্রিয় সহায়তার স্বীকৃতি স্বরূপ নিউ সাউথ ওয়েলস সরকারের পক্ষ থেকে এই সম্মাননা দেয়া হয়। সম্মাননা এওয়ার্ড প্রদান করেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের সরকার দলীয় এমপি ও সহকারী স্পিকার মার্ক কৌর এবং ইস্ট হিলস এলাকার সরকার দলীয় এমপি উওয়েন্ডি লিন্ডসে।

অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের সংগঠন সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল সহ মোট ১২ টি প্রবাসী বাংলাদেশী সংগঠন ও ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান মানবিক সহযোগিতায় সক্রিয় ভূমিকা পালন করায় কোভিড-১৯ সম্মাননা পুরস্কারে ভূষিত হয়।

অনুষ্ঠানের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন ক্যান্টারবারি-ব্যাংকস টাউন সিটি কাউন্সিলের সাবেক কাউন্সিলর ও অস্ট্রেলিয়ান লিবারেল পার্টি ল্যাকাম্বা শাখার সভাপতি মোহাম্মদ শাহে জামান টিটু।

অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর এনি সাবরিনের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মার্ক কৌর এমপি, উওয়েন্ডি লিন্ডসে এমপি, কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম, ডাঃ আয়াজ চৌধুরী, কাউন্সিলর জর্জ জাখিয়া, টেলেঅজ ডট কমের সিইও জাহাঙ্গীর আলম প্রমুখ। বক্তারা কোভিড কালীন সময়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থদের জরুরি সহায়তা প্রদানের পাশাপাশি তাদের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসী বাংলাদেশী সংগঠনগুলিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সামাজিক প্রতিষ্ঠানগুলি হচ্ছে ব্রান্ডিং বাংলাদেশ ইনক, চ্যারিটি ফর লাইভ অস্ট্রেলিয়া, সাইলেন্ট হ্যান্ড সাপোর্ট ফর ম্যানকাইন্ড, আপিল ফর হিউমানিটি, গ্রসারি এন্ড ফুড ডোর টু ডোর, ওয়ার এগেনেসট কোভিড, ম্যান ফর ম্যানকাইন্ড-লাইভ ফর লিভস, মাল্টিকালচারাল সোসাইটি অফ ক্যাম্বেলটাউন, লেটস শেয়ার টুবি ফেয়ার, শেয়ার উইথ লাভ, এক্স ইউবিয়ান অস্ট্রেলিয়া। ব্যবসা প্রতিষ্ঠান গুলি হচ্ছে টেলেঅজ ডট কম, অসট্রাল বিল্ড, ইএসআই গ্লোবাল সার্ভিসেস, টিএম এলায়েন্স মোটর গ্রুপ, বিঙ্গ ফাইনান্স, এ এন্ড ও হোমস, নার্গিস কেবাব এন্ড চিকেন রেস্টুরেন্ট, চকলেট ডি মনডও, বারুদ।

সামাজিক দূরত্ব মেনে প্রায় ১৫০ জন অতিথি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। দুপুরের খাবারের পর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s