স্বদেশ এন্টারটেইনমেন্ট এর নতুন চমক ‘আয়ত্তি’

বৈশ্বিক করোনা কালেও একের পর এক চমক দিয়ে চলেছে প্রযোজনা প্রতিষ্ঠান ‘স্বদেশ এন্টারটেইনমেন্ট’। প্রতিষ্ঠানটির এবারের চমক বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে মেগা বাজেটে তৈরি নতুন ওয়েব সিরিজ ‘আয়ত্তি’। ইতোমধ্যেই অস্ট্রেলিয়ার আকর্ষণীয় সব লোকেশনে ওয়েব সিরিজটির ৫ টি পর্বের শুটিং সম্পন্ন হয়েছে।

খুব শীঘ্রই ‘আয়ত্তি’ ওয়েব সিরিজের প্রাথমিক ধাপে নির্মিত ৫টি পর্ব ধারাবাহিকভাবে ‘স্বদেশ এন্টারটেইনমেন্ট’র ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া হবে।

ফয়সাল আজাদের প্রযোজনায় ও  জায়েদ রিজওয়ানের পরিচালনায় ওয়েব সিরিজ ‘আয়ত্তি’তে অভিনয় করেছেন বিভিন্ন দেশের খ্যাতিমান অভিনেতা ও অভিনেত্রী। উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন, সাইফুল্লাহ সাদি, তাজজী হোসেন, রুপন্তি আকিদ, শাওন অরিজিৎ, মাসুদুর রহমান, সারিয়া আকবার ইভা, ফয়সাল চৌধুরী, তাকাশি হারা, মারিয়া ট্রান,এডি টাকারম্যান, আইডেন ম্যাকেনজি জেসমিন ভ্যান্ডেনবার্গ প্রমুখ। ওয়েব সিরিজটির সংগীতের সুর ও কম্পোজ করেছেন দেশের খ্যাতিমান কম্পোজার নাভেদ পারভেজ। এছাড়া ওয়েব সিরিজটি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছেন মাহফুজ আহমেদ।

ওয়েব সিরিজ ‘আয়ত্তি’ নির্মাণ প্রসঙ্গে প্রযোজক ফয়সাল আজাদ বলেন, সারাবিশ্বে এখন এক মঞ্চে মিডিয়ার প্রতিযোগিতা হয়। বিশেষ করে ইউটিউব কেন্দ্রিক যে ওয়েব সিরিজ বিনোদন সেখানে প্রতিযোগিতা করেই টিকে থাকতে হয়। সেই বিবেচনায় বাংলাদেশি ওয়েব সিরিজ যাতে পিছিয়ে না পড়ে, সেই প্রচেষ্টায় নির্মাণ করা হয়েছে ‘আয়ত্তি’।

তিনি আরো বলেন, বৈশ্বিক প্রতিযোগিতা মাথায় রেখেই এ যাবৎ বাংলাদেশের অন্যতম মেগা বাজেটে আমরা ওয়েব সিরিজটি নির্মাণ করেছি। এটির গল্প ও নির্মাণ নান্দনিকতার জোরে দর্শকের মন জয় করতে পারবে বলে আশা করি।

‘আয়ত্তি’র পরিচালক জায়েদ রিজওয়ান বলেন, ওয়েব সিরিজটির বিশেষত্ব হচ্ছে এটি অনেকটা সিনেমাটিক এবং বিভিন্ন দেশের অভিনেতাদের নিয়ে তৈরি। যাতে গল্পের চমক ও বাঁকে দর্শকদের মনোরঞ্জন করতে সক্ষম হবে বলে মনে করি।

‘আয়ত্তি’র অভিনেতা সাইফুল্লাহ সাদি বলেন, আমি সত্যি আনন্দিত যে এ রকম একটি ওয়েব সিরিজে কাজ করছি, কারণ এই করোনাকালেও এত বড় আয়োজনের কাজ ভাবাই যায় না। আমি ‘আয়ত্তি’র সফলতার ব্যাপারে শতভাগ আশাবাদী।

‘আয়ত্তি’র এক জাপানি অভিনেতা তাকাশি হারা বলেন, আন্তঃ সাংস্কৃতিক প্রকল্পে কাজ করা সত্যি আনন্দের। এর আগে আমি কখনও শুনিনি কোনো জাপানি অভিনেতা বাংলাদেশের এরকম একটি প্রকল্পে কাজ করেছেন। সেই জায়গাতে মনে করি ‘আয়ত্তি’র মত একটি ওয়েব সিরিজে কাজের সুযোগ আমার জন্য সত্যি সৌভাগ্যের। পরিচালক নিঃসন্দেহে খুবই সহযোগিতা করেছেন। আর প্রযোজক ও পুরো টিম তো এক কথায় অসাধারণ।

ওয়েব সিরিজটিতে অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী তাজজী হোসেন বলেন, পরিচালক জায়েদ রিজওয়ান ও প্রযোজক ফয়সাল আজাদ টিমের সাথে এটা আমার প্রথম কাজ হলেও আমি দারুণভাবে কাজটি উপভোগ করছি। যদিও আমি এর আগে বেশ কিছু কাজ করেছি কিন্তু এই ওয়েব সিরিজটি হবে অন্য রকম এক অভিজ্ঞতা এবং চরিত্রটি নিয়ে আমি আশাবাদী।

নির্মাতাদের সূত্রে জানা গেছে, ওয়েব সিরিজটির সম্পূর্ণ নির্মাণ অস্ট্রেলিয়ার দৃষ্টিনন্দন লোকেশনগুলোতেই সম্পন্ন করা হবে। তাছাড়া ওয়েব সিরিজটির পরিচালক জায়েদ রিজওয়ানের নির্মাণে ঝুলিতে রয়েছে ‘আঘাত’-এর মত সফল ওয়েব সিরিজ এবং মুক্তির অপেক্ষায় আছে তাঁর নির্মিত সিনেমা ‘মৃত্যুপুরী’। উল্লেখ্য, প্রযোজনা প্রতিষ্ঠান ‘স্বদেশ এন্টারটেইনমেন্ট’ ইতোমধ্যেই সাড়া জাগানো অনেক কাজ উপহার দিয়েছে। এখন সামনে ‘আয়ত্তি’র চমকের অপেক্ষা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s