বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও সহযোগী সংগঠনের উদ্যোগে সিডনিতে করোনা সংকটগ্রস্থ প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা প্রদান

গত ১০ মে (রবিবার) বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে সিডনিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীসহ অন্যান্য সাময়িক সংকট গ্রস্থদের মাঝে সহযোগিতা  প্রদান করা হয়েছে। 

এ সময় সংগঠনসমূহের উপস্থিত নেতৃবৃন্দ গ্রোসারি সামগ্রী বিতরণ করেন। প্রবাসী ছাত্র-ছাত্রীসহ যারা কিছুটা সংকটে আছে তাদেরকেই সহযোগিতা দেয়া হয়েছে। বিশেষ করে সেই সকল প্রবাসী বাংলাদেশি যারা অস্ট্রেলিয়ায় ‘সামাজিক নিরাপত্তা ভাতা’ পান না।  

গ্রোসারি বিতরনকালে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র সভাপতি মোঃ সিরাজুল হক বলেন, অস্ট্রেলিয়ায় যে সকল প্রবাসী বাংলাদেশি ছাত্র-ছাত্রী রয়েছে ও অন্যরা যারা কষ্টে আছেন  তাদেরকে আমরা বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে যথাসাধ্য সহযোগিতা করার চেষ্টা করেছি। আমরা তাদের সাথে সহমর্মিতা ও ভালোবাসার বিনিময় করেছি মাত্র।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, সিডনির সভাপতি গাউসুল আলম শাহাজাদা বলেন, বর্তমানে অস্ট্রেলিয়া ও বাংলাদেশ সহ সারাবিশ্ব আজ করোনার ভয়াল থাবায় আক্রান্ত। এতে বহু মানুষ অর্থনৈতিক সংকটের মধ্যে পড়ে গেছে। মানবিক কারনে তাদের পাশে দাঁড়ানোই আমাদের আজকের প্রয়াস। 

বঙ্গবন্ধু পরিষদ সিডনি অস্ট্রেলিয়া’র সভাপতি ড. মাসুদুল হক বলেন, বৈশ্বিক মহামারিতে আজকে সারাবিশ্ব আক্রান্ত। এ অবস্থায় অস্ট্রেলিয়ার প্রবাসীদের পাশে দাঁড়ানোর প্রয়াস করেছি। বিশেষ করে অস্ট্রেলিয়ায় আগত বাংলাদেশি ছাত্র-ছাত্রীরাই বেশি উপকৃত হবে বলে মনে করি।

গ্রোসারি বিতরন সম্পর্কে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, সিডনির সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ বলেন,  বাংলাদেশি শিক্ষর্থীরা নিজস্ব অবস্থানে মানিয়ে নিচ্ছেন। যে সকল প্রবাসী বাংলাদেশিদের চাকরি নেই, বিশেষ করে যারা সমস্যার মধ্যে দিন কাটাচ্ছে তাদের জন্য আমাদের সংগঠনের পক্ষ থেকে সাহায্যের প্রচেষ্টা। শুধু তাই নয় সিডনিতে অবস্থানরত অন্যান্য দেশের মানুষের জন্যও আমরা সহযোগিতা করেছি। এ ছাড়া আমি ব্যক্তিগতভাবেও আমার জন্মস্থান চাঁদপুর ও ঢাকাতে ত্রাণসামগ্রী বিতরণ করেছি। সত্যিকার অর্থেই মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি।

এছাড়া বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া’র সভাপতি আমিনুল ইসলাম রুবেল বলেন, বৈশ্বিক করোনা দূর্যোগের কারণে যারা সাময়িক সমস্যার মধ্যে আছে, তাদের পাশে দাঁড়ানোই আমাদের আজকের সহযোগিতার মূল উদ্দেশ্য।

গ্রোসারি বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী ঘরানার নেতৃবর্গ ও বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া’র সভাপতি ড. রতন কুণ্ডু সহ অনেকে। এ সহযোগিতামূলক উদ্যোগে নানাভাবে পৃষ্ঠপোষকতা করেছে, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া,  বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, বঙ্গবন্ধু পরিষদ সিডনি-অস্ট্রেলিয়া, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া।

সর্বোপরি, উপস্থিত নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন খুব শীঘ্রই করোনা মোকাবিলা করে প্রবাসীরা স্বাভাবিক জীবনে ফিরবে আসবে, সবার জীবনে আলো আসবেই।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s