সিডনিতে ঢাকা ডিলাইট’র প্রশংসনীয় উদ্যোগ

সারাবিশ্বে এরই মধ্যে ১৫০টির বেশি দেশ নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ১০৯৮ জন যার মধ্যে নিউ সাউথ ওয়েলস এ ৪৬৯ জন এই রোগে আক্রান্ত হয়েছে। সমর্থিত সুত্র থেকে এখন পর্যন্ত কোন প্রবাসী বাংলাদেশীর এই রোগে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

তবে অনেক প্রবাসী বাংলাদেশী পরিবার সহ হোম কোয়ারেনটাইন বা সেলফ আইসোলেসনে আছে। অনেক বাংলাদেশী শিক্ষার্থী সহ অস্থায়ী চাকুরি জীবিরা চাকুরী হারিয়ে কিংবা ক্ষুদ্র ব্যবসায়ীরা ক্রেতার অভাবে পরিবার নিয়ে মানবেতর দিন যাপন করছে। কোন কোন পরিবার নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনতে পারছে না। তাদের আর্থিক ও অন্যান্য সহায়তা অত্যন্ত জরুরী।

এই ভয়াবহ পরিস্থিতিতে সিডনির ল্যাকাম্বার ৩৩ রেলওয়ে প্যারেডস্থ ঢাকা ডিলাইট কনফেকশনারী প্রবাসী বাংলাদেশীদের সাহায্যার্থে এগিয়ে এসেছে। প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী জাহাঙ্গীর কবির মুঠোফোনে কান্না জড়িত কণ্ঠে জানান, ঢাকা ডিলাইট কনফেকশনারী  সকল প্রবাসী বাংলাদেশী সহ বিশেষ করে বাংলাদেশী শিক্ষার্থী যারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সবার জন্য কনফেকশনারী খোলার পর থেকে গভীর রাত পর্যন্ত বিনামুল্যে পর্যাপ্ত রুটি বিতরনের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও জানান, খুব শীঘ্রই আমরা এই রুটির সাথে বিনামূল্যে সব্জির বিতরনেরও ব্যবস্থা করবো। যে কোন প্রবাসী বাংলাদেশী আমাদের কাছ থেকে এই সেবা নিতে পারেন। পাশাপাশি আমরা সবার নাম ঠিকানা গোপন রাখবো।

জাহাঙ্গীর কবির কমিউনিটিতে করোনা ভাইরাসের কারনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত সবাইকে এই সেবা গ্রহন করার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s