সিডনি প্রবাসী কাজী সুলতানা শিমির বই প্রকাশনা অনুষ্ঠিত

গত ২ ফেব্রুয়ারি (রোববার) জাতীয় প্রেসক্লাবে প্রবাসী লেখক, প্রবন্ধিক, সাংবাদিক এবং অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সহ-সভাপতি কাজী সুলতানা শিমির দুটি প্রবন্ধ সংকলনের বই, ‘শুরু হোক পথ চলা’ ও ‘নিজেকে প্রশ্ন করুন‘ এর প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের আয়োজনে প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সভাপতি মো. রহমত উল্লাহ্। বিটিভি তারকা হাসনা হেনার সঞ্চালনায় সন্ধ্যা ছটায় অনুষ্ঠান শুরুর পর শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের  সাবেক মহাপরিচালক কাজী রফিকুল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কিত করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ সভাপতি বাংলাদেশ প্রেস কাউন্সিল, হেলেনা জাহাঙ্গীর চেয়ারম্যান জয়যাত্রা টিভি, আ আ ম স আরেফিন সিদ্দিকী সাবেক ভি সি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বিশিষ্ট নাট্যজন গোলাম মোস্তাফা। নুশাবা রহমান আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানোর পর কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী মাহিদুল ইসলাম মাহী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকী, কাজী সুলতানা শিমির লেখা প্রবন্ধ সংকলন, ‘শুরু হোক পথ চলা’ এবং ‘নিজেকে প্রশ্ন করুন’ বই দুটির প্রবন্ধ থেকে উদ্ধৃতি দিয়ে বিশদ পর্যালোচনা করেন। তিনি লেখকের লেখনীর নান্দনিকতা ও বাস্তবধর্মী লেখারও প্রশংসা করেন। অন্যান্য অতিথিবৃন্দ তাদের শুভেচ্ছা বার্তায় কাজী সুলতানা শিমির লেখা প্রবন্ধ সংকলন দুটির পাঠক প্রিয়তা ও বহুল প্রচার কামনা করেন।

অনুষ্ঠানে কাজী সুলতানা শিমি বই প্রকাশনায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। লেখকের পক্ষ থেকে অতিথিদের উপহার প্রদান করা হয়। সবশেষে অস্ট্রেলিয়া-বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সভাপতি মো. রহমত উল্লাহ্ উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

কাজী সুলতানা শিমি আলোকিত নারী হিসেবে সম্মাননা পেয়েছেন বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি, জন্মভূমি টেলিভিশন অস্ট্রেলিয়া ও সিডনী থেকে প্রকাশিত স্বাধীন কণ্ঠ পত্রিকা থেকে। বিভিন্ন পত্রিকায় ইতোমধ্যে প্রকাশিত প্রবন্ধ সংকলন ‘শুরু হোক পথ চলা’ ও ‘নিজেকে প্রশ্ন করুন’ প্রবন্ধ সংকলন দুটি পাওয়া যাবে একুশে বইমেলা ২০২০-এর বাংলা একাডেমি চত্বরে, ১২৪ বাংলানামা স্টলে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s