ভালোবাসা দিবসে স্বদেশ এন্টারটেইনমেন্ট’র নাটক শিফট

টিভি নাটক নির্মাণের ধারাবাহিকতায় এবার স্বদেশ এন্টারটেইনমেন্ট-এর ব্যানারে প্রযোজক ফয়সাল আজাদের প্রযোজনায় নির্মিত হলো ‘শিফট’ একক নাটক। নাটকটি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে নির্মিত হয়েছে। নাটকটির মূলগল্প অভিনেতা আফরান নিশো। রচনা করেছেন ইসতিয়াক অয়ন। পরিচালনা করেছেন সঞ্জয় সমাদ্দার।

নাটকের গল্পে দেখা যাবে, স্বামী-স্ত্রী দুজনেই একটি প্লাস্টিক ফ্যাক্টরিতে কাজ করে। দুজনের আয়ে যা পায় সেটা দিয়েই চলে তাদের সংসার। গরীব হলেও তাদের কোন চাওয়া পাওয়া নেই। বেশ সুখে শান্তিতেই বসবাস করছিলেন তারা। হঠাৎ করে কর্মরত অবস্থায় সেই ফ্যাক্টরির বিল্ডিংয়ে ফাটল থাকায় একটা সময় সেটা ধ্বসে পড়ে প্রাণ যায় অনেকের। এখানেই শেষ নয়, সেখান থেকে শুরু হয় নতুন এক গল্প। এমনই এক গল্পে নির্মিত হয়েছে বিশেষ এই নাটক । আর সেই গল্পে স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবিন।

একটি দৃশ্যে এক চোখ বন্ধ, অন্যটি খানিকটা খোলা। বন্ধ চোখ আঘাতে ফুলে গেছে। মুখের নানা জায়গায় ক্ষত, ছোপ ছোপ রক্ত। ধুলাবালি মাখা অবস্থায় দেখা যাবে দর্শকপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরীকে।

নাটকটি সম্পর্কে প্রযোজক ফয়সাল আজাদ জানান, “প্রযোজনা প্রতিষ্ঠান ‘স্বদেশ এন্টারটেইনমেন্ট’ সব সময় চেষ্টা করে নতুন কিছু করার জন্য। আর তাই এবার বেছে নেয়া হয়েছে একটি সুন্দর নাটকের গল্প। আমরা বরাবরের মতই আশাবাদী যে দর্শক নাটকটিকে পছন্দ করবে। কারণ নাটকটিতে এমন কিছু মুহূর্ত আছে যা যে কোনো মানুষের হৃদয়কে নাড়া দিবে। শুধু তাই নয় নাটকটি দেখলে আমাদের রানা প্লাজার ট্র্যাজেডির কথা মনে করিয়ে দিবে।” 

পরিচালক সঞ্জয় সমাদ্দার বলেন, ‘ভালোবাসার গভীরতা মাপার একক হলো—দুঃসময়। মানুষ কোন সময় তার ভালোবাসার মানুষকে সবচেয়ে বেশি অনুভব করে? সম্ভবত মৃত্যুর সময়। ভালোবাসার কাছে মৃত্যুও হার মানে। ভালোবাসার এই জিতে যাওয়া গল্প নিয়ে গড়ে উঠেছে এই নাটকের গল্প।’

নাটকটিতে মেহজাবিন চৌধুরীর বিপরীতে অভিনয় করেছেন আফরান নিশো। এছাড়াও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, আশরাফুল আলম প্রমুখ। জানা গেছে, নাটকটি স্বদেশ এন্টারটেইনমেন্ট-এর ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া হবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s