একুশে বইমেলায় আসছে নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত যৌথ কাব্য গ্রন্থ ‘স্বপ্নের সাতকাহনʼ দ্বিতীয় খন্ড

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে প্রবাসী সাংবাদিক, লেখক ও আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের প্রতিষ্ঠাতা পরিচালক নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত যৌথ কাব্য গ্রন্থ ʼ‘স্বপ্নের সাতকাহন” দ্বিতীয় খন্ড। এই গ্রন্থে দেশে ও প্রবাসে থাকা একঝাঁক লেখক ও লেখিকাদের সমন্বয়ে আপ্রকপ প্রকাশনী থেকে প্রকাশিত হচ্ছে। কাব্য গ্রন্থটি এইবারের বই মেলায় চৈতন্য প্রকাশনী স্টল নম্বর ২৫০ এবং ২৫১ তে আগামী ৬/৭ তারিখ থেকে পাওয়া যাবে।

“স্বপ্নের সাতকাহন” যৌথ কাব্যগ্রন্থটি বারোটি দেশে বসবাসরত ২৪ জন  বাংলা ভাষাভাষী কবিদের নিয়ে প্রকাশিত হয়েছে। বইটিতে রয়েছে মা-মাটি-দেশ, বিরহ ভালোবাসা। আনন্দ, কষ্ট এবং প্রবাস জীবন নিয়ে নানান রকমের কবিতার পসরা।

“স্বপ্নের সাতকাহন” যৌথ কাব্যগ্রন্থের সম্মানিত কবিরা হলেনঃ কুয়েতঃ (মান্যবর রাষ্ট্রদূত) এস এম আবুল কালাম, বাংলাদেশঃ দিলু রোকিবা, বাংলাদেশঃ পলক রহমান, বাংলাদেশঃ লিজি আহমেদ, সৌদি আরবঃ মুহাম্মদ ইসমাইল হুসাইন, জাপানঃ আয়েশা সিদ্দিকা পাঠান, সৌদি আরবঃ এ আই টিপু, অস্ট্রেলিয়াঃ রোকেয়া সুলতানা লিলি, সৌদি আরবঃ মু.এনামুল হক সরদার, দক্ষিণ আফ্রিকাঃ মোঃ শেখ মাসিদ, মালয়েশিয়াঃ খন্দকার মোঃ আনিসুর রহমান, ভারতঃ স্বপ্না পালিত, অস্ট্রেলিয়াঃ নাইম আবদুল্লাহ, আমেরিকাঃ রোকেয়া দীপা, বাংলাদেশঃ আলীউজ্জামান, লন্ডনঃ শাহারা খান, মালয়েশিয়াঃ মোহাম্মদ জামাল হোসাইন, ভারতঃ সিমলী চৌধুরী, সাউথ আফ্রিকাঃ সাইফুল ইসলাম রনি, সাউথ আফ্রিকাঃ জোবায়ের ছিদ্দিক, সাইপ্রাসঃ এস আই জনি তালুকদার, ইতালিঃ সৈয়দা ইয়াসমিন, কুয়েতঃ সেলিম রেজা, কুয়েতঃ নাসরিন আক্তার মৌসুমী।

গ্রন্থটি সম্পর্কে সম্পাদক নাসরিন আক্তার মৌসুমী বলেন, ”শত কর্মব্যস্ততার মাঝেও প্রবাসে বসে বাংলা সাহিত্যকে বাঁচিয়ে রাখা এবং এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। এরই ফসল যৌথ কাব্যগ্রন্থ ‘স্বপ্নের সাতকাহন’ দ্বিতীয় খণ্ড। গ্রন্থটির প্রথম খণ্ড পূর্বে যেমন পাঠকের অন্তরে স্থান করে নিয়েছে। আশা করছি এবারও বইটি সাহিত্যমোদী মানুষের মনের খোরাক জোগাবে এবং পাঠকের অন্তরে স্থান করে নেবে। সবার প্রতি প্রতি অনুরোধ এবারের অমর একুশে বইমেলায় গেলে ‘স্বপ্নের সাতকাহন’ কাব্যগ্রন্থটি যেন সংগ্রহ করেন। এতে প্রবাসী কবিরা উৎসাহিত ও অনুপ্রানিত হবেন নিঃসন্দেহে”।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s