দাবানলে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সিডনিতে তহবিল সংগ্রহের উদ্দোগ

সাম্প্রতিককালে অস্ট্রেলিয়ার বিভিন্ন অংগ রাজ্যে ভয়াবহ দাবানলের তান্ডব প্রভাবে ক্রান্তিকালের এক জাতীয় সংকট সৃষ্টি হয়েছে। দাবানলের ভয়াবহতায় অসংখ্য প্রাণ সহ বাড়ীঘড় এবং প্রায় এক বিলিয়নের উপরে পশু পাখীর প্রান হারিয়েছে।

এই  ভয়াবহ পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য সাউথ ওয়েষ্ট সিডনির বাংলাদেশী কমিউনিটি একটি তহবিল সংগ্রহের উদ্দোগ গ্রহন করেছে। গত ৫ জানুয়ারী (রবিবার) মিন্টুস্থ নওয়াব রেস্তোরায় একসভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিক্রমে ডঃ নিজাম উদ্দিন আহমেদকে আহবায়ক করে বিভিন্ন সাবার্বের নেতৃবৃন্দের সহযোগিতায় তহবিল সংগ্রহের আকুল আবেদন জানানো হয়।

এই ধারাবাহিকতায় গত ১২ জানুয়ারী (রবিবার) বিকেল ৬ টায় নওয়াব রেস্তোরায় এর অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপত্বিত করেন ডঃ নিজাম উদ্দিন আহমেদ। সভার শুরুতে আবুল সরকার বিগত এক সপ্তাহের অগ্রগতি তুলে ধরে উপস্থিত সকলকে তাদের মতামত ও পরামর্শ প্রদানের অনুরোধ করেন। বক্তব্য রাখেন রফিক উদ্দিন, ডঃ খাইরুল চৌধুরী, আমীর আজম সরদার, সাদিকুর খান মুন,  খালিদ শুভ, আশফাকুর রাহমান, ইকবাল জুয়েল, ইসমাইল মিয়া, সিরাজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান প্রমুখ। 

 সবার আলোচনার প্রেক্ষিতে  সিন্ধান্ত সুমুহের মধ্যে রয়েছে, উত্তোলিত তহবিল আরএফএস ( Rural Fire Service) তহবিলে প্রদান করা হবে। আবুল সরকারকে একটি গো ফান্ড আ্যকাউন্ট করার অনুমতি প্রদান করা হয়। ডঃ খাইরুল চৌধুরীকে একটি ফেসবুক ইভেন্ট অ্যাকাউন্ট তৈরি করে প্রচার করার জন্য দায়িত্ব প্রদান করা হয়। সর্বসন্মতিক্রমে আবুল সরকারকে  তহবিলের মানি রিসিপ্ট এবং তহবিল হিসাব রাখার দায়িত্ব প্রদান করা হয়। রফিক উদ্দিন এবং শাহাদাৎ হোসেনকে তরুণ প্রজন্মের মধ্যে তহবিল সংগ্রহের কর্মকাণ্ড পরিচালনা করার দায়িত্ব প্রদান করা হয়। আবুল সরকার উপস্থিত সকলকে বিনীতভাবে সাহায্যের আহবান জানালে তাৎক্ষিকভাবে ২,৬০০ ডলার উত্তোলন করা হয়।

সবশেষে ডঃ নিজাম সকলকে সার্বিকভাবে সহযোগিতার জন্য অনুরোধ করেন। তিনি সভায় তাদের মূল্যবান সময় ব্যয় করে আসার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s