সিডনিতে আব্দুর রাজ্জাক স্মরণে নাগরিক স্মরণ সভা অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের (একাংশ) সদ্য প্রয়াত সভাপতি মরহুম ডঃ আব্দুর রাজ্জাকের “নাগরিক স্মরণ সভা” গত ৪ জানুয়ারী (শনিবার) বিকাল  সাড়ে ৬টায় রকডেলের স্টার কাবাব হল রুমে অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মী ও মরহুমের পরিবারসহ কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় আলোচকরা মরহুম ড. আব্দুর রাজ্জাকের কর্মজীবনের স্মৃতিচারণ করে দোয়া করেন। তারা মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তারা বলেন, মরহুম রাজ্জাক স্পর্শ করেছেন অগনিত জীবনকে। ক্ষনজন্মা-আপদমস্তক দেশপ্রেমিক, সবার প্রিয় রাজ্জাক ভাই ছিলেন আমাদের দ্বিতীয় ভুবনের প্রধানতম সাহসী পুরুষ। 

উল্লেখ্য গত ২২ ডিসেম্বর (রবিবার) দুপুর সোয়া দুটোর অস্ট্রেলিয়া আওয়ামী লীগের (এক অংশের) সভাপতি ও বঙ্গবন্ধু কাউন্সিল অব অস্ট্রেলিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক (৭৩) সিডনির নরওয়েস্ট প্রাইভেট হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি বেশ কিছুদিন ধরে একাধিক দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। তিনি ১৯৪৬ সালে বগুড়ায় জন্মগ্রহণ করেন। মরহুম ড. আব্দুর রাজ্জাক অস্ট্রেলিয়া আসার আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মনোবিজ্ঞান বিষয়ে অধ্যাপনা করেছেন। এরপর তিনি সিডনির ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে আইন বিভাগে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s