সিডনিতে যীশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে বড়দিন উদযাপন

ডঃ রতন কুণ্ডুঃ গত ২৫ ডিসেম্বর (বুধবার) সিডনির ওয়েন্টওয়ার্থ ভিল রেডগাম সেন্টারে বাংলাদেশ ক্রিস্টিয়ান ফেলোশিপ অফ অস্ট্রেলিয়া প্রভু যীশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে বড়দিন উদযাপন করে। সংগঠনটি সিডনিতে দীর্ঘ চব্বিশ বছর যাবৎ খ্রিষ্টধর্ম, বাঙালি সংস্কৃতি ও মূল্যবোধ নিয়ে কাজ করে আসছে।

সংগঠনের সভাপতি ড. রোনাল্ড পাত্র ও সাধারণ সম্পাদক ডেইজি মিঠু বিশ্বাসের নেতৃত্বে নিবেদিত প্রাণ সদস্যরা তাদের প্রতিটি অনুষ্ঠানই খুব সুন্দর ভাবে উপস্থাপন করে সার্থক করে তোলে।ডেইজি মিঠু বিশ্বাসের সূচনা বক্তব্যের পরে মানিক বাড়ৈ ও আমোস দেউড়ির সঞ্চালনায় প্রার্থনা পর্ব শুরু হয়।

বর্তমান প্রজন্মের একটি মেয়ে ও ছেলে পবিত্র বাইবেল থেকে পাঠ করে শোনায়। এরপরে সমবেত শিশু শিল্পীরা এডওয়ার্ড অধিকারীর লিখা একটি প্রার্থনা সংগীতে অংশগ্রহণ করে। মানিক বাড়ৈ পবিত্র বাইবেল থেকে পাঠ করেন ও প্রার্থনা পরিচালনা করেন। প্রার্থনা সংগীতে ফেলোশিপের বড় শিল্পীরা অংশগ্রহণ  করেন। এরপর ড. রোনাল্ড পাত্র অভ্যাগত অতিথিদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। জুলিয়েট পপি শাহ সংগঠনের বড়দিনের প্রকাশনা “জল” সম্পর্কে বক্তব্য রাখেন। এ সময়ে জলের প্রচ্ছদকার এডওয়ার্ড অধিকারী ও পল সি মধুও জল সম্পর্কে বক্তব্য রাখেন।

প্রতিবারের মতো ছোটদের ও বড়দের নিয়ে সাংস্কৃতিক পর্ব  পরিচালনা করেন ন্যান্সি লিনা ব্যারেল ও এডওয়ার্ড অধিকারী।এতে নাচ, গান ও অভিনয় দর্শক শ্রোতাদের মুগ্ধ করে। একটি একাংকিকায় লরেন্স ব্যারেল ও জুলিয়েট পপি শাহ অনবদ্য অভিনয় করে সবাইকে আমোদিত করেন। বড়দিনের মূল আকর্ষণ হলো দক্ষিণ মেরু থেকে শান্তার  আগমন ও শিশু, কিশোরদের জন্য আকর্ষণীয় গিফট ও মিষ্টি বিতরণ করে। সর্বশেষ আকর্ষণ রাফেল ড্র পরিচালনা করেন লরেন্স ব্যারেল।

প্রতিবছরের ন্যায় এবারেও অভ্যাগত অতিথিদের জন্য হরেক প্রকার এন্ট্রি আইটেম, চা, কফি, কোমল পানীয়, মধ্যাহ্ন ভোজ ও দিনের শেষে অনেক প্রকার পিঠা, পায়েস ও কেক এর বন্দোবস্ত ছিলো বিশ্বমানবতার মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s