সিডনিতে আমরা বাংলাদেশী আয়োজিত বাংলা মেলা অনুষ্ঠিত

গত ২২ ডিসেম্বর (রবিবার) সিডনি প্রবাসী সাংস্কৃতিক সংগঠন আমার বাংলাদেশী বিজয় দিবস উপলক্ষে বাংলা মেলা’র আয়োজন করে। বিজয়ের এই মেলায় শিশু কিশোরদের সংগঠন ড্রীম ওয়ার্ল্ড, কিশলয় কচিকাঁচা, বাংলার আবহমান গানের ধারক সৃষ্টি ও ঐকতান সহ কুমকুম শর্মা, মুনা মুসতাফা, রূপকথা, রানা শরীফ, পলি, রুমাইসা, শুচি, নিলয়, আরমান, সাব্বির, আতিক হেলাল, মিতা আতিক প্রমুখ গান, কবিতা সহ বিজয়ের সাংস্কৃতিক পরিবেশনায় অংশ গ্রহন করে। বাদ্যযন্ত্রে সহায়তা করছে সোহেল, শুভ খান, তপন, সোহান।

বিজয়ের এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ল্যাকেম্বার এমপি জিহাদ দিপ, ক্যানটাবুরি-ব্যাঙ্কসটাউনের মেয়র খাল আসফর, প্রাক্তন ডেপুটি মেয়র কার্ল সালেহ ও কাউন্সিলর মোহাম্মদ জামান টিটু।  

২০১৭ সাল থেকে ‘বাংলা মেলা বিজয় সম্মাননা’ প্রদান করে আসছে। এই ধারাবাহিকতায় এই বছর বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ আজিজুল হক এবং মোহাম্মদ মোবারক হোসেনকে সম্মাননা প্রদান হয়। এছাড়াও প্রবাসে সাংবাদিকতা ও সামাজিক কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ আবদুল্লাহ ইউসুফ শামীম ও নাইম আবদুল্লাহ’কে বিশেষ সম্মাননা দেওয়া হয়। 

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পুরস্কার বিতরন করা হয়। আয়োজকরা জানান, শিশু- কিশোরদের বাংলাদেশী সংস্কৃতি চর্চায় উৎসাহিত করতে, অন্যান্য সংস্কৃতির সাথে পরিচিত করতে এবং বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরতে আমাদের এই প্রচেষ্টা। আমাদের মূল উদ্দেশ্য, আমাদের কমিউনিটিকে আরও শক্তিশালী করে অষ্ট্রেলিয়ার বৃহত্তর সমাজে ইতিবাচক অবদান রাখা।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s