মাননীয় পররাস্ট্রমন্ত্রীর সাথে অস্ট্রেলিয়া প্রবাসীদের সাক্ষাত

গত ১৭ ডিসেম্বর (মঙ্গলবার) সকালে অস্ট্রেলিয়া প্রবাসীরা মাননীয় পররাস্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি’র সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। এই সময় তারা মন্ত্রীকে অস্ট্রেলিয়া প্রবাসীদের বিভিন্ন ইস্যু সম্পর্কে অবহিত করে বাংলাদেশ থেকে শিক্ষার্থীদের অস্ট্রেলিয়া যেতে ভারতে গিয়ে ভিসা নেওয়ার পরিবর্তে যেন ঢাকা থেকেই ভিসা নিতে পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান।

পাশাপাশি বাংলাদেশ সরকারের মাধ্যমে (স্টেইট স্পন্সর) শিক্ষার্থীরা যেন উন্নত বিশ্বে শিক্ষার জন্যে যেতে পারে তারও জন্যে অনুরোধ জানানো হয়। এছাড়া বিভিন্ন ভোকেশনাল শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ার গমনের জন্যে সুবিধা, দেশেই ভোকেশনাল ও টেকনিক্যাল শিক্ষা দিয়ে কিভাবে উন্নত বিশ্বে বিশেষ করে আমেরিকা, ইংল্যান্ড, ইউরোপ, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর ইত্যদি দেশে পাঠানো যায় তার জন্যে পদক্ষেপ নিতে মন্ত্রীকে বিশেষভাবে অনুরোধ জানান। মন্ত্রী প্রবাসীদের অনুরোধগুলি অত্যন্ত আগ্রহ সহকারে শুনে উনি তাদের একটি প্রপোজাল তৈরী করে প্রবাসী কল্যান মন্ত্রীর সাথে যোগাযোগের পরামর্শ দিয়ে তাকেও একটি কপি পাঠানোর নির্দেশ দেন। এছাড়া অস্ট্রেলিয়ার সিডনিতে কনস্যুলার সার্ভিস শুরু করাতে উনাকে ধন্যবাদ জানাই।

প্রবাসীরা মন্ত্রীকে মেলবোর্নে কনস্যুলার সার্ভিস শুরু করারো অনুরোধ জানান। তারা মন্ত্রীকে অস্ট্রেলিয়া সফরের অনুরোধ জানালে তিনি ভবিষ্যতে সুবিধাজনক সময়ে অস্ট্রেলিয়া আসবেন বলে তাদের আশ্বাস দেন। এই সময় মন্ত্রী জানান, অতীতে তিনি মেলবোর্ন বিশ্ববিদ্যালয়সহ বেশ অস্ট্রেলিয়ার কয়েকটি বিশ্ববিদ্যালয়ে লেকচার দিয়েছেন।

পররাস্ট্রমন্ত্রীর সাথে অস্ট্রেলিয়া প্রবাসী দলের প্রায় ২৫ মিনিট সাক্ষাতে উপস্থিত ছিলেন মোল্লা হক, ফয়সাল মতিন, ড. একরাম ও শামসুদ্দিন খান রবিন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s