মিস ওয়ার্ল্ড শিরোপা জয়ে ভোট করুন

মানিক বৈরাগী: লন্ডনে এখন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা চলছে। বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার এটা ৬৯তম আসর। আগামী ১৪ ডিসেম্বর ফাইন্যাল রাউন্ড অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করছে চট্টগ্রামের মেয়ে রাফাহ্ নানজীবা তোরসা। এর আগে নিজ মেধার গুণে ও মানুষের বিপুল ভালোবাসায় তোরসা চুড়ান্ত প্রতিযোগিতায় মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জিতেছিল। তারই ধারাবাহিকতায় তোরসা লন্ডনে বিশ্বসুন্দরীদের প্রতিযোগিতায় এখন বাংলাদেশের হয়ে লড়ছে।

রাফাহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একজন কৃতি ছাত্রী। এবারের মিস বাংলাদেশ ২০১৯ বর্তমানে মিস্ ওয়ার্ল্ড কম্পিটিশনে একজন শক্তিশালী কম্পিটিটর। গত কয়েকদিন আগে হেড টু হেড চ্যালেঞ্জের শেষ দিন তোরসার একপ্রকার মোটিভেশনাল স্পীচ সবাইকে মুগ্ধ করেছে। ওর সাবলীল এবং আত্মপ্রত্যয়ী বক্তব্য ছিল গর্ব করার মতো। বহুমুখী প্রতিভার অধিকারী রাফাহ্ নাচ, গান, মডেলিং, আবৃত্তি, আঁকাআঁকি, বিতর্ক অভিনয়, মাইম, উপস্থাপনাসহ আরও বহুগুণে গুণবতী। রাফাহ বরাবরই দেশপ্রেমিক। ‘শিক্ষা মানুষকে বদলায়, মানুষ সমাজকে বদলায়’- এই বিশ্বাস নিয়ে মানবপ্রেমিক রাফাহ্ ছোটবেলা থেকেই লিও ক্লাবের অধীনে শিক্ষাসহ নানা সামাজিক কর্মকাণ্ড করে আসছে। বলাযায়, আজকের তারুণ্যের যথার্থ রোল মডেল রাফাহ্— বিনয়, মেধা, সততা, উদ্যমের এক অনন্য উদাহরণ। মিস ওয়ার্ল্ড জিতুক না জিতুক এই প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে তোরসা প্রথম থেকে শুরু করে এ পর্যন্ত মান রেখে লড়ে যাচ্ছে মূল শিরোপার জন্য।

প্রতিযোগিতার একটি পর্বে ভোটিং এর ব্যবস্থা রেখেছে মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। আপনার, আমার একটি ভোটই পারে তোরসা তথা বাংলাদেশকে অনেকদূর এগিয়ে নিয়ে যেতে। রাফাহ্ কে সমর্থন মানে বাংলাদেশকে সমর্থন। রাফাহ্ নিজের সর্বোচ্চটুকু দিয়েই বাংলাদেশকে রিপ্রেজেন্ট করছে। আমরা যারা দেশে/ বিদেশে অবস্থান করছে এই মুহূর্তে তাদের সকলেরই দায়িত্ব রাফাহ’র পাশে থাকা। চলুন রাফাহকে শুনি, শোনাই, শেয়ার করি। রাফাহকে সমর্থন করে কমেন্ট, শেয়ার, ভোট যা-ই করি, সবই রাফাহকে এগিয়ে নেবে প্রতিযোগিতার পয়েন্ট কাউন্টে। ইতোমধ্যেই রাফাহ ভোটিংয়ে প্রথম কয়েক জনের পজিশনে আছে। আগামী ১৪ই ডিসেম্বর পর্যন্ত ভোট প্রদান করা যাবে। রাফাহ্ মানেই এখন বিশ্বের বুকে একখণ্ড বাংলাদেশ, বাংলাদেশকে ভোট দিই, লাল-সবুজকে ভালোবাসি। ভোট করার লিঙ্কঃ missworld.com মিস ওয়ার্ল্ড পেজে একাউণ্ট তৈরি করে ভোট অপশনে ক্লিক করে “রাফাহ তোরসা´ কে ভোট করতে হবে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s