সিডনিতে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া’র বিজয় মেলা অনুষ্ঠিত

গত ৭ ডিসেম্বর (শনিবার) ল্যাকেম্বার ওয়াইলী পার্কে ‘দেশ হতে দেশান্তরে, লাল সবুজ বিশ্ব জুড়ে’ শ্লোগান নিয়ে দিনব্যাপী জিয়া ফোরাম অস্ট্রেলিয়া বিজয় মেলা’র আয়োজন করে। এই মেলায় প্রধান স্পন্সর ছিল লিংকার্স গ্রুপ। 

অনুষ্ঠানে স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। মোঃ ফিরোজের সাবলীল উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন নিউ সাউথ পার্লামেন্টের সহকারী স্পীকার মার্ক কোরে এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন ডেপুটি কাউন্সিলর কার্ল সালে ও ক্যানটাবুরি ব্যাঙ্কসটাউন কাউন্সিলর শাহে জামান টিটু। প্রধান অতিথি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে এই মেলা ও আয়োজকের ভূয়সী প্রশংসা করে মাল্টি কালচারাল সোসাইটিতে এই ধরনের মেলা ভবিষ্যতে অব্যাহত রাখতে সব ধরনের সাহায্য ও সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন।

বিজয়ের এই অনুষ্ঠানে নুতন প্রজন্মের সপ্তর্ষি কামাল ভুইয়াকে এডুকেশন এওয়ার্ড, নুশাবাকে কালচারাল এওয়ার্ড এবং রাহিদ আলমকে স্পোর্টস এওয়ার্ড প্রদান করা হয়। পাশাপাশি মেলার স্পন্সরদের রিকগনিশন এওয়ার্ড প্রদান করা হয়। লিঙ্কারস গ্রুপের সৌজন্যে মেলার বিশেষ আকর্ষন রাফেল ড্র জাকির আলম লেলিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এই রাফেল ড্রতে ৫ ডলারের টিকিটের বিনিময়ে প্রথম পুরস্কার ছিল সিডনি- ঢাকা- সিডনি রিটার্ন টিকেট, দ্বিতীয় পুরস্কার সিডনি-গোল্ড কোস্ট এয়ার রিটার্ন ফ্যামিলি টিকেট  ও তৃতীয় পুরস্কার $ ২০০ ডলার গিফট কার্ড। লিঙ্কার্স গ্রুপের কর্ণধার হোসেন মাহমুদ, পরিচালক মমতাজ মাহমুদ, পরিচালক রুবায়েত মাহমুদ ও পরিচালক মিশকাত মাহমুদ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন।

মেলায় জাকজমক পূর্ণ ফ্যাশন শো প্রদর্শিত হয়। এই মেলায় দেশর প্রখ্যাত শিল্পী রিজিয়া পারভীন, সিডনীর শিল্পী যুগল আতিক হেলাল ও মিতা আতিক সহ স্থানীয় শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করে দর্শক ও শ্রোতাদের সুরের বন্যায় মাতিয়ে রাখেন। মেলায় ট্রাভেল এজেন্ট, ফাইন্যান্সিয়াল এজেন্ট, রিয়েল এস্টেট ( লিঙ্কার্স গ্রুপ), বিভিন্ন ধরনের বাহারি পোশাক, অলঙ্কার ও ভোজন রসিকদের জন্য সুস্বাদু রকমারী খাবারের দোকানের সাথে কমল নামের একটি বুকস্টল ছিল। বুকস্টলে শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার জীবনীর উপর বিভিন্ন বইয়ের সমাগম ছিল। শিশু কিশোরদের জন্য ছিল চিত্রাংকন প্রতিযোগিতা, গান, নাচ, যেমন খুশি তেমন সাজো সহ বিভিন্ন ধরনের রাইড ও জাম্পিং ক্যাসেল। চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নাচ ও গান ও ফ্যাশন শো’র সার্বিক সহযোগিতায় ছিল লেইস ফিতা ও রাহিল মেক আপ।

এই মেলা সকলের জন্য উন্মুক্ত ছিল। মেলা প্রাঙ্গনে পর্যাপ্ত পার্কিং এর পাশাপাশি পার্শ্ববর্তী রাস্তাতেও পার্কিং এর ব্যবস্থা ছিল। আরও উপস্থিত ছিলেন জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার প্রধান উপদেষ্টা  ডঃ হুমায়ের চৌধুরী রানা, সভাপতি আরিফুল হক, সাধারন সম্পাদক সোহেল মাহমুদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক জাকির আলম লেলিন, হায়দার আলী, আশরাফুল আলম, মিতা কাদরী, ফরিদ মিয়া, আলমগীর হোসেন সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। সাধারন সম্পাদক সোহেল মাহমুদ ইকবাল সংগঠনটির নেতৃবৃন্দের সাথে সবাইকে পরিচয় করিয়ে দেন। সবশেষে আয়োজক কমিটি উপস্থিত সবাইকে স্ব পরিবারে ও স্ব বান্ধবে বিজয় মেলা উপভোগ করার জন্য আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বিজয় মেলার সমাপ্তি ঘোষনা করেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s