সিডনিতে আবুলের চিকিৎসা সহায়তায় অন্তরের সাড়া

কাজী আশফাক রহমানঃ দেশে কিডনি জটিলতায় গুরুতর অসুস্থ আবুলের চিকিৎসা সহায়তায় সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে গত ৭ ডিসেম্বর (শনিবার) এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। “অন্তরের সাড়ায়, হৃদয়ের ডাকে, জীবন বাঁচাতে, বাড়াবে তোমার হাত” শিরোনামে সিডনির প্রখ্যাত শিল্পীদের অংশগ্রহণে এই অনুষ্ঠানটি সন্ধা সাড়ে ছয়টায় শুরু হয়। 

অনুষ্ঠানের শুরুতেই আয়োজকদের পক্ষ থেকে আবুলের ঢাকা কলেজ জীবনের সহপাঠী কাজী আশফাক রহমান সবাইকে স্বাগত জানান। কবিতা পাঠ করেন ইভানা শামস, শাহীন শাহনেওয়াজ এবং রুমানা সিদ্দিকী। গান, কবিতা এবং যন্ত্র সংগীতের একটি চমৎকার পরিবেশনা নিয়ে আসেন শীর্ষেন্দু নন্দী এবং শাকিল আহমেদ। অনুষ্ঠানের মূল ভাবের সাথে সংগতি রেখে সংগীত পরিবেশন করেন রুমানা ফেরদৌস লনি, সাজিয়া হোসেইন প্রইতি, অমিয়া মতিন, আনিসুর রহমান, রোকসানা রহমান, ফারিয়া নাজিম, লুৎফা খালেদ এবং মাসুদ মিথুন। সবশেষে মঞ্চে ওঠে সিডনির সাড়া জাগানো গানের দল স্বপ্ন। অত্যন্ত মান সম্মত এবং রুচিশীল এই কবিতা ও গানের আসর সবাই প্রান ভরে উপভোগ করেন। 

রুমানা সিদ্দিকীর সঞ্চালনায়, অনুষ্ঠান সমন্বয়কারী রুমানা খান মোনার তত্ত্বাবধায়নে এবং মাসুদ মিথুনের সার্বিক পরিচালনায় তহবিল সংগ্রহের এই সাংস্কৃতিক অনুষ্ঠান রাত পৌনে এগারোটায় শেষ হয়। তবলায় সঙ্গত করেন বিজয় সাহা এবং মন্দিরাতে ছিলেন লোকমান হাকিম। অনুষ্ঠানে আপ্যায়নে সহায়তা করেন ইয়াকুব, অমিত, এপোলো, স্বপন, রঞ্জন, অনু, নিলা, ফেরদৌস, ইভান, আজিজ, মৃন্ময়, তাসমিয়া, রিতিশা, তামজিদ, নুরিন, অবণি, রাসমিয়া এবং আলিশা। 

অনুষ্ঠানে অঙ্গ দানের প্রয়োজনীয়তা এবং এর মানবিক দিক নিয়ে আলোচনা করেন বর্ণী খালেদ। ব্যক্তি জীবনে অঙ্গ দান প্রক্রিয়ার ভেতর যাওয়া বর্ণী খালেদের বক্তব্য উপস্থিত সবাইকে আবেগতা ড়িত করে তোলে। অনুষ্ঠানে সুলভ মূল্যে রাতের খাবার এবং পানীয় এর ব্যবস্থা ছিল। এই আয়োজনে অর্জিত সমুদয় অর্থ বাংলাদেশে আবুলের চিকিৎসা সহায়তায় প্রেরণ করা হবে। আয়োজনে যোগ দেয়া সবাইকে এবং অনুষ্ঠানে উপস্থিত না থেকেও যারা সহায়তার হাত বাড়িয়ে মানবিক ডাকে সাড়া দিয়েছেন তাদের প্রত্যেককে আয়োজকরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s