ত্রিমাত্রা অস্ট্রেলিয়া’র এচিভমেন্ট নাইট অনুষ্ঠিত

“নারী সর্ব জয়া “এই স্লোগানকে সামনে রেখে গত ১০ নভেম্বর (রবিবার) সন্ধ্যায় সিডনির লাকেম্বাস্থ লাইব্রেরি মিলনায়তনে ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনক তাদের এচিভমেন্ট নাইট ও গালা ডিনারের আয়োজন করে। ছোট্টমনি অদ্রিতা রহমান এবং রোহান রহমান এর অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরুর পর সংগঠনটির সভাপতি শিরিন আক্তার মুন্নির শুভেচ্ছা বক্তব্য দেন।

এরপর মঞ্চে  সিডনির গন্যমান্য ব্যাক্তিদের আমন্ত্রণ জানানো হয়। মঞ্চে আসেন টনি বার্ক এমপি, জিহাদ দিপ এমপি, বিলাল ইল হাইয়েক কাউন্সিলর, মাসুদ চৌধুরী, ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলর, আব্দুল মতিন, সাধারণ সম্পাদক, সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল, মোঃ জাহাঙ্গীর আলম এবসকা সভাপতি, সাবরিন  ফারুকী সমন্বয়কারী শক্তি অস্ট্রেলিয়া এবং ত্রিমাত্রা অস্ট্রেলিয়া  ইন্ক্ এর অন্যতম উপদেষ্টা মোহাম্মদ রাশেদুল হক। ফুল দিয়ে তাদের শুভেচ্ছা জানানো হয়। অতিথিরা তাদের শুভেচ্ছা বক্তব্যে ঈদ মেলা আয়োজনের পাশাপাশি  ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনকের ডোমেস্টিক ভায়োলেন্স এর শিকার নারী, শরণার্থী নারী এবং বৃদ্ধাদের নিয়ে কাজ করার ভুয়সী প্রসংশা করেন। এই সময়  ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ এর সভাপতি শিরিন আক্তার এবং সাধারণ সম্পাদক শাহীন আক্তার স্বর্ণা মঞ্চে উপস্থিত ছিলেন।

শাহীন আক্তার স্বর্ণার পরিচালনায় নতুন প্রজন্ম নিয়ে নৃত্যকলা ডান্স স্কুলের মনোমুগ্ধ্যকর নৃত্য পরিবেশনা দর্শকদের হৃদয় ছুঁয়ে যায়। অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা নতুন প্রজন্ম সাদিয়া, আরিয়ানা,সারিয়া,অঙ্গনা, আদ্রিতা এবং তাভিসা।র এই  নৃত্য মূহুর্মূহু করতালির মাধ্যমে উৎসাহিত করেন উপস্থিত সকল অতিথি বৃন্দ।

প্রবাসে পারিবারিক ব্যস্ততার পরও ব্যবসা, চিকিৎসা, শিল্পকলা ও গন মাধ্যমে বিশেষ অবদান রাখার জন্য ৬ নারী উদ্যোক্তাকে ‘বিশেষ সম্মানা পুরস্কার’ প্রদান করা হয়। পদক প্রাপ্তরা হলেন ,ডাঃ আঞ্জুমান বেগম, ড:সাবরিন ফারুকী, রেসুরেন্ট ব্যাবসায়ী সুমি আক্তার, সংগীতশিল্পী রোকসানা বেগম , মিডিয়া ব্যাক্তিত্ব  মিসেস রাহেলা আরেফিন ও ব্যাবসায়ী দীপ্তি পাল চৌধুরী।

এরপর সিডনির কন্ঠশিল্পী রোকসানা বেগম ও আনিসুর রহমানের সুরের মূর্ছনায় অতিথিদের মুগ্ধ করেন। ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার স্পনসর প্যারিশ পাশন্স ইমিগ্রেশন ল’ ইয়ার এর নেতৃবৃন্দ, প্রিন্টিং পার্টনার টাচ প্রিন্টিং এর কামরুল হাই, জন্মভূমি টিভির সিইও রাহেলা আরেফিনকে ফুল এবং উপহার দিয়ে ধন্যবাদ জানানো হয় । উপহার প্রদান করেন সখের থিয়েটার এর আফসানা রুচি,সরেবী লিভারপুল এর কর্ণধার সামিয়া ইসলাম এবং ব্যাবসায়ী মৌটুসী ইসলাম । 

তারপর ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার আয়োজিত ঈদমেলার র্যাফেল ড্র এর বিজয়ীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ এর সাধারণ সম্পাদক শাহীন আক্তার স্বর্ণা সমাপনী বক্তব্যে ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা সবাইকে অবহিত করে সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসাইন বাবুকে সাথে নিয়ে তাদের আগামী প্রকল্প “ঈদ সংখ্যা 2020” এর ঘোষনা দিয়ে মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন এসবিএস বাংলার নির্বাহী প্রযোজক আবু রেজা আরেফিন বিদেশবাংলা পত্রিকার সম্পাদক আব্দুল মতিন, মুক্তমঞ্চ পত্রিকার সম্পাদক আল নোমান শামীম ,নবধারা পত্রিকার সম্পাদক আবুল কালাম আজাদ খোকন,স্বদেশ বার্তার সম্পাদক ফয়সাল আজাদ,প্রভাতফেরি পত্রিকার সম্পাদক আব্দুল আউয়াল, জয়যাত্রা টেলিভশন এর সিডনি প্রতিনিধি বেলাল হোসাইনসহ প্রমুখ।

সবশেষে আমন্ত্রিত অথিতিদের জন্য সংগঠনটির অর্থ সম্পাদক কাজী আলম রুবেলের রান্না করা রাতের খাবার পরিবেশন করা হয়। অনুষ্ঠানের সার্বিক পরিকল্পনায় ছিল ত্রিমাত্রা ক্রিয়েটিভ টীম। অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন  মেহবুব রানা হিল্লোল এবং  ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ এর মিডিয়া এন্ড পাবলিকেশন সম্পাদক মোহাম্মদ খান তুষার। অনুষ্ঠানে শব্দ নিয়ন্ত্রনে ছিলেন বেলায়েত রবিন। শব্দ নিয়ন্ত্রনে ছিলেন বেলায়েত রবিন। ভিডিও ধারন ড :ফয়জুল হক আজিম চঞ্চল এবং স্থির চিত্র গ্রহণ আকাশ দে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s