আবরার হত্যার প্রতিবাদে সিডনিতে মানববন্ধন অনুষ্ঠিত

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে সিডনিতে আইরাইট মানবাধিকার সংগঠনের ব্যানারে মানববন্ধন করেছেন বাংলাদেশি প্রবাসীরা। গত ১৩ অক্টোবর ( রোববার) বিকেল সাড়ে ৫ টায় সিডনির ল্যাকাম্বা রেলওয়ে প্যারেডে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শুরুতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অনলাইন নিউজ পোর্টাল নবধারার সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হাবিব রহমান, এএনএম মাসুম, লিয়াকত আলী স্বপন, ড. নার্গিস বানু, ডাঃ আব্দুল ওয়াহব, ফজলুল হক শফিক প্রমুখ। মানববন্ধন প্রবাসীরা অনতিবিলম্বে আবরার হত্যার সঙ্গে জড়িত সকল খুনিদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় দ্রুত বিচার সহ দেশের সকল বিশ্ববিদ্যালয়ে হিংস্র ছাত্র রাজনীতির মতো অসুস্থ প্রতিযোগিতা বন্ধের দাবি জানান।

মানববন্ধনে দেশের স্বার্থকে সমুন্নত করে বুয়েটের মেধাবী  শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। তাই তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।

প্রতিবাদ সভায় বক্তারা আরও বলেন,  দেশের মানুষের বাক-স্বাধীনতা ও নাগরিক অধিকার বলে কিছুই নেই। যারাই দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলছেন, হামলা-মামলা ও ভয়-ভীতি দেখিয়ে তাদের কণ্ঠরোধ করে গুম, খুন, মামলা দিয়ে জেলে রাখা হচ্ছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s