সিডনিতে বাংলাদেশ কনস্যুলেট্ জেনারেল’র নতুন অফিস উদ্বোধন

ডঃ রতন কুণ্ডুঃ আজ ২ অক্টোবর (বুধবার) সন্ধ্যায় অস্ট্রেলিয়ার বাণিজ্যিক রাজধানী সিডনিতে অধিকতর কূটনৈতিক সেবা প্রদানের জন্য  নতুন কনস্যুলেট অফিস উদ্বোধন করা হয়। সিডনির রকস এ ১৮৯, কেন্ট স্ট্রিটের প্রথম তলায় এই নতুন কনস্যুলেট অফিসে কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম ও কনসাল মোঃ কামরুজ্জামান নিয়োগ প্রাপ্ত হয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অস্ট্রেলিয়া, নিউজিলান্ড ও ফিজির দায়িত্বপ্রাপ্ত হাইকমিশন মান্যবর সুফিউর রহমান। এই সময় ডেপুটি হাইকমিশনার তারেক আহমেদ, হাইকমিশন অফিস ক্যানবেরার দুজন ফার্স্ট সেক্রেটারি নাহিদ আফরোজ ও তাহমিন দেলোয়ার মুন সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অস্ট্রেলিয়াতে অন্যান্য দূতাবাসের কূটনীতিক, মন্ত্রী, এমপি, একাডেমিক সহ উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ যোগ দেন।এ ছাড়াও সিডনিতে বাংলাদেশী কমুনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, বুদ্ধিজীবী, সাংবাদিক ও বরণ্যে ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কনসাল মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠান শুরুর পর স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম। তিনি তার বক্তব্যে আগত সবাইকে ধন্যবাদ ও স্বাগত জানিয়ে কনস্যুলেট অফিসের কার্যাবলী বর্ণনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নিউ সাউথ ওয়েলস স্টেট পার্লামেন্টের এমপি মার্ক কোরে, কান্টারবুরি এমপি মিস সোফি কস্টিস, প্রসপেক্ট’র এমপি হিউ ম্যাকডোরম্যাট। বক্তারা নতুন কনস্যুলেট টিমকে সার্বিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সমাপনী বক্তব্যে মান্যবর হাইকমিশনার সুফিউর রহমান কূটনৈতিক প্রধান হিসেবে কনসাল অফিসের সেবা সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। তিনি আগত সব অতিথিদের ধন্যবাদ ও নৈশভোজে আমন্ত্রণ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s