সিডনীতে রুয়ার বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

গত ৩১ আগস্ট সিডনীর প্লাউ এন্ড হ্যারো পার্ক, এবটসব্যারীতে রাজশাহী ইউনিভার্সিটি এলামনাই এ্যাসোসিয়েশন, অস্ট্রেলিয়া (রুয়া’র) বারবিকিউ ও বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়াতে বসবাসকারী রাজশাহী ইউনিভার্সিটির প্রাক্তন সকল ছাত্র-ছাত্রী, শিক্ষকমন্ডলী, পিএইচডি গবেষক ও তাদের পরিবারবর্গ এতে অংশগ্রহন করেন। গান, আড্ডা, খেলাধুলা, ক্যাম্পাস জীবনের রঙ্গীন দিনের স্মৃতিচারণের মধ্য দিয়ে দিনটিকে সবাই উপভোগ করেন।সিডনীর আবহাওয়ায় মেঘ বৃস্টির লুকোচুরি খেলার সাথে সাথে পার্কের নির্ধারিত শেড এ প্রাক্তন ছাত্র-ছাত্রী, শিক্ষকমন্ডলী ও তাদের পরিবারবর্গ দিয়ে কানায় কানায় পরিপূর্ণ ছিল। বর্ণী খালিদ এর ঝালমুড়ি এবং ফারহানা পারভীন সিমি এর মিষ্টি, ফুড প্লাটার ও কফি আপ্যায়নের মধ্য দিয়ে শুরু হয় রুয়া’র বারবিকিউ এর মুল পর্ব।

সেই সাথে চলতে থাকে মজার মজার গানের তালে পুরোনো দিনের গল্প ও আড্ডা। সবচেয়ে উপভোগ্য ছিল প্রীতি ফুটবল ম্যাচ। এতে রেফারী হিসেবে নেতৃত্ব মেসবা হোসেন ও মেসি দলের ক্যাপ্টেন শহীদ এইচ চৌধুরী তরুন এবংরোলানদো দলের ক্যাপ্টেন ছিলেন আনিসুর রহমান নান্টু। বার-বি কিউয়ের নেতৃতে ছিলেন ওবায়দুর রহমান পরাগ, শাহ মতিন পপলু, জুলফিকার আহমেদ, আনিসুর রহমান নান্টু, শহীদ এইচ চৌধুরী তরুনও জুবায়েদুর রহমান টুটুল।

শিশুদের জন্য ও ছিল মজার মজার গেম। মেসবা হোসেন এর পরিচালনায় ও ওবায়দুর রহমান পরাগ এর সভাপতিত্বে কেক কেটে রুয়া’র এজিএম শুরু হয়। আলোচনায় রাজশাহী ইউনিভার্সিটি এলামনাই এ্যাসোসিয়েশন, অস্ট্রেলিয়া(রুয়া’র)এর সার্বিক উন্নয়ন ও ভবিষ্যত কর্ম পরিকল্পনার বিভিন্ন দিক নিয়ে সবাই তাদের নিজ নিজ মতামত তুলে ধরেন। উক্ত অনুষ্ঠানে পরবর্তী দুই বছরের জন্য ২৪ সদস্য বিশিষ্ট রুয়া’র নতুন কমিটি ঘোষণা করে সবার সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

নতুন কমিটিতে প্রেসিডেন্ট-জুলফিকার আহমেদ, ভাইস প্রেসিডেন্ট কামরুন নাহার রহমান পুতুল ও শাহ মতিন পপলু, ট্রেজারার-ডঃ হেদায়েতুল ইসলাম, জেনারেল সেক্রেটারী-তারিক জামান তুহীন, এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারী-কৃষিবিদ শিপন দাস, অরগানাইজিং সেক্রেটারী-আনিসুর রহমান নান্টু, কালচারাল সেক্রেটারী-ফয়সাল খালিদ শুভ, পাবলিকেশন ও কমুনিকেশন সেক্রেটারী-এলিজা রহমান টুম্পা এবং সম্মানিত সদস্য হিসেবে- ওবায়দুর রহমান পরাগ, ডঃ বদরুল খান, মেসবা হোসেন, মুস্তাক খান, জিয়া হাসান, ডঃ ফেরদৌসি জাহান, তাহমিনা রেজওয়ান, শহীদ এইচ চৌধুরী তরুন, জুবায়েদুর রহমান টুটুল, ফৌজিয়া এস নাজলী, রোকসানা রহমান রাকা, ফারহানা পারভিন সিমি, মমতাজ জাহান চম্পা, সেলিমা রহমান, কাজী জলি কে মনোনীত করা হয়। শেষে,  পুরোনো দিনের জনপ্রিয় বাংলা গানের অনুষ্ঠান ও আকর্ষণীয় র‍্যাফেল ড্র (Raffle Draw) পরিচালনা করেন ফয়সাল খালিদ শুভ, কাজী জলি ও সোনালী বাগচী। 

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s