মেলবোর্ন বাংলা স্কুলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

গত ৮ই সেপ্টেম্বর (রবিবার) অস্ট্রেলিয়ার মেলবোর্নে, মেলবোর্ন বাংলা স্কুল ও মেলবোর্ন বাংলাদেশি কম্যূনিটি ফাউন্ডেশনের উদ্যোগে এক ‘ঈদ পুনর্মিলনী’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেলবোর্ন বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও মেলবোর্ন বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা অধক্ষ আলহাজ্জ মোল্লা মোঃ রাশিদুল হক। তিনি বিদেশের মাটিতে বাংলাদেশী কমিউনিটির সঙ্গবদ্ধ হয়ে কাজ করার উপর গুরুত্ত্ব আরোপ করেন। তিনি মেলবোর্ন বাংলা স্কুল প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা ও ইতিহাস সবার কাছে তুলে ধরেন এবং পরবর্তী প্রজন্মের জন্যে ভাষা শিক্ষার উপর গুরুত্ত আরোপ করেন। আগামী প্রজন্মের কাছে বাংলা ভাষা ও বাংলাদেশী কৃষ্টি-সভ্যতা ইত্যাদি পৌঁছে দেয়ার জন্যে মেলবোর্ন বাংলা স্কুলকে আর্থিক-মানবিক-সাংগঠনিক ভাবে সহযোগিতা করার জন্যে সকলের কাছে আহবান জানান।

প্রতিষ্ঠাতা প্রধান উপদেস্টা ড. মাহবুব আলম মেলবোর্ন বাংলা স্কুলের উন্নয়নের স্বার্থে সবার আর্থিক ও মানবিক সহযোগিতা কামনা করেন। এছাড়া সংগঠনের জন্যে ফলপ্রসূ কিছু উদ্যোগের উপদেশ প্রদান করেন সংগঠনের উপদেস্টা ড. মাহবুবুর মোল্লাহ, অভিভাবক ড. আফতাবুজ্জামান, ড. মনির উদ্দিন আহমেদ, ড. আমিরুল ইসলাম, মোঃ আদনান, মোহাম্মদ হাসান সহ অনেকে।

এরপর মেলবোর্ন বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় যার মধ্যে ছিল  মিউজিক্যাল চেয়ার, স্পুন রেসিং ও পিলো পাসিং, ইত্যাদি। সমস্ত ছাত্র-ছাত্রীরা অত্যন্ত উৎসাহ উদ্দীপনার ভিতর দিয়ে এসব প্রতিযোগিতাসহ অন্যান্য কার্যক্রমে অংশগ্রহন করে। সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন শিক্ষিকা মিসেস মিতা পারভিন, মিসেস নাসিমা খান, ড. মোসাম্মৎ নাহার, মিসেস জুবাইদা আলী, অভিভাবক মিসেস ইসমত আরা কাননসহ আরও অনেকে।

এরপর সবাই মধ্যাহ্ন ভোজে অংশগ্রহন করেন ও বাংলা স্কুলকে ভবিষ্যতে আরও সাফল্যমন্ডিত করার লক্ষ্যে কাজ করার জন্যে আলোচনা করেন।

তারপর শুরু হয় ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান। বড়দের মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতায় প্রথম হয় আয়েশা, দ্বিতীয় হয় জারীর ও তৃতীয় হয় সাদ, ছোটদের মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতায় প্রথম হয় আরিশা, দ্বিতীয় হয় জাফির ও তৃতীয় হয় সুমাইতা, পিলো পাসিং প্রতিযোগিতায় প্রথম হয় সুমাইয়া হক, দ্বিতীয় হয় মানহা মাহবুব ও তৃতীয় হয় খাদিজা। এছাড়া স্পুন রেসিং প্রতিযোগিতায় প্রথম হয় ইফতিখার আহমেদ।

তাছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাইকে বিভিন্ন পুরস্কার দেয়া হয়। পুরস্কার বিতরন করেন আলহাজ্জ মোল্লা মোঃ রাশিদুল হক, ড. আলম মাহবুব, আলহাজ্জ আবু জাফর মোহাম্মদ আলী ও ড. মাহবুবুর মোল্লাহ।

অনুষ্ঠানের শেষে সবাইকে অনুষ্ঠানে আসার জন্যে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন মেলবোর্ন বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ জনাব আলহাজ্জ মোল্লা মোঃ রাশিদুল হক। তিনি এই অনুষ্ঠান সফলভাবে আয়োজন করার জন্যে মেলবোর্ন বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রধান উপদেস্টা ড. মাহবুব আলম, ড. মাহবুবুর মোল্লাহ, যুগ্ম সাধারন সম্পাদক কবির আহমেদ, শিক্ষিকা মিসেস মিতা পারভিন, মিসেস নাসিমা খান, ড. মোসাম্মৎ নাহার, মিসেস জুবাইদা আলী, অভিভাবক মিসেস ইসমত আরা কানন, ড. মনির উদ্দিন, মোহাম্মদ সামদানী, মোঃ আদনান সহ এই অনুষ্ঠানে এসে তা সাফল্য মন্ডিত করার জন্যে সবার কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s