সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের মতবিনিময়

প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন ‘সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল'(এসপিএমসি) তাদের নির্বাচন পরবর্তী প্রথম মতবিনিময় সভা করেছে। গত ২৫ আগস্ট (রবিবার) সন্ধ্যায় কুজি’র দ্য ক্লোভ রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কাউন্সিলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল মতিন জানান, সকল সদস্যদের অংশগ্রহণ নিশ্চিত করে সংগঠনকে আরও গতিশীল ও অধিকতর কার্যকর করার লক্ষ্যে এই মতবিনিময় সভায় আয়োজন করা হয়।

কাউন্সিলের সভাপতি ড. এনামুল হকের অনুপস্থিতিতে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ ইউসুফ শামীমের সভাপতিত্বে মত বিনিময় সভার সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল মতিন। ড. ফারুক আমিনের পবিত্র কুরআন তেলয়াত ও আসিফ ইকবালের তর্জমার মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর সভাপতি তার স্বাগত বক্তব্যে কাউন্সিলের সদস্যবৃন্দকে উষ্ণ অভ্যর্থনা জানান। 

কাউন্সলের উপস্থিত প্রায়  ৩৩ জন সদস্য লেখক, কলামিস্ট, দেশে ও প্রবাসে বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও গণমাধ্যমকর্মীরা তাদের দৈনন্দিন নানাবিধ সমস্যা, আনুষঙ্গিক প্রস্তাবনা, সম্ভাবনা, ভবিষ্যত কর্মসূচি ও কাউন্সিলের গঠনমূলক ভূমিকা প্রসঙ্গে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। এই সময় কাউন্সিলের সদস্যরা চলতি বছরে সংগঠনের কার্যক্রমের মধ্যে আইনী প্রশিক্ষণ, অধিকার রক্ষা ও পরিচয়পত্রসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনার বাস্তবায়নেরও সুপারিশ করেন। 

সংগঠনের সহ সভাপতি আসলাম মোল্লা এবং শিবলী আবদুল্লাহ তাদের বক্তব্যে আগামী দিনগুলোতে সম্ভাব্য সকল কার্যক্রম গ্রহণের মাধ্যমে অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের স্বার্থ রক্ষায় সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল সব ধরনের বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। গঠনমূলক আলোচনা ও প্রস্তাবনা শেষে কাউন্সিলের সদস্যদের নৈশভোজে অংশগ্রহণের মাধ্যমে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s