ত্রিমাত্রা অস্ট্রেলিয়া আয়োজিত তিন দিনব্যাপী লাকেম্বা ঈদ মেলা অনুষ্ঠিত

গত ২৭ জুলাই ৩ অগাস্ট এবং ১০ অগাস্ট ঈদুল আযহাকে সামনে রেখে  ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইনক ল্যাকেম্বা ইউনাইটিং চার্চে তিন দিনব্যাপী (পর পর তিন শনিবার ) লাকেম্বা ঈদ মেলা অনুষ্ঠিত হয়। সকাল ১১ টা থেকে রাত ১০ টা পযন্ত সিডনির  বিখ্যাত ফ্যাশন হউসগুলোর অংশগ্রহনে  এই ঈদ মেলা অনুষ্ঠিত হয়।

মেলার শেষ দিন ছিল ক্রেতাদের জন্য  আকর্ষণীয় রাফেল ড্র । ঈদ মেলায় ক্রেতা সমাগমের পাশাপাশি ছিল নতুন বুটিক্স এবং দেশীও কাপড়ের সমাহার। তীব্র ঠাণ্ডা উপেক্ষা করে সকাল থেকে প্রচুর ক্রেতাদের সমাগম ঘটে ত্রিমাত্রার এই ঈদ মেলায়। প্রত্যেকটি ফ্যাশান হউজের রকমারি পোশাক মেলার সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে দিয়েছিল। সবগুলো স্টল সজ্জিত ছিল রকমারি দেশিও পোশাকে। দেশী শাড়ি ,সালওয়ার-কামিজ , গহনা ,ছেলেদের পাঞ্জাবি, ছোটোদের পোশাক এবং রকমারি খেলনার পসরা সাজিয়ে বসেছিল বিক্রেতারা। পাশাপাশি দেশীও খাবার যা চিরচেনা বাংলাদেশকে মনে করিয়ে দিয়েছে। ছিল ছোটদের জন্য খেলনার দোকান।

মেলার আয়োজক সিডনির বিখ্যাত ফ্যাশান হউস  “শাহিন’স বুটিক “এবং  সিডনির  বাংলা হেয়ার এন্ড বিউটি স্টুডিও এর কর্ণধার,  শাহিন আকতার স্বর্ণা ও শিরিন আকতার। আয়োজকরা জানান, প্রবাসে বসে সিডনির নারী উদ্যোক্তাদের তাদের প্রদর্শিত পণ্য প্রবাসী ক্রেতাদের পৌঁছে দেয়া, প্রবাসে বসে দেশের স্বাদ গ্রহন করা এবং নতুন প্রজন্মের কাছে  দেশীয় ঐতিহ্যকে তুলে ধরতেই ঈদ মেলার আয়োজন। 

তারা আরও জানান, ঈদ মেলাকে ভিন্নরূপ দেয়াই ত্রিমাত্রার নতুনত্ব । আমরা মূলত বাংলা এবং দক্ষিণ এশিয়ার কমিউনিটিকে বিভিন্ন ভাবে সাহায্য করার জন্য এই মেলা আয়োজন করে থাকি। পাশাপাষী সিডনিতে পোশাক ব্যবসায়ী বিশেষত মহিলাদের কাজের সুযোগ  তৈরি করা সহ বিভিন্ন জন সচেতনতামুলক কাজ করা এই মেলার মূল উদ্দেশ্য। বাংলাদেশের ডেঙ্গু ও ভয়াবহ বন্যা কবলিত  মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি সবাইকে সাধ্যমত সহযোগিতা করার আহবান জানান। ভবিষ্যতে তারা  ক্রেতাদের আরও নতুন কিছু উপহার দেয়ার প্রত্যয় ব্যাক্ত করেন।

আয়োজকরা এই মেলাকে আকর্ষণীও করার জন্য ধন্যবাদ জানান, আমাদের সকল স্পন্সর এবং মিডিয়া পার্টনার জন্মভুমি টেলিভশনকে। পাশাপাশি কৃতজ্ঞতা  মুহাম্মাদ রাশেদসহ সকল কমিউনিটি এবং টিভি মিডিয়া ওপ্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিকবর্গ।

মেলার দ্বিতীয় দিন গত ৩রা অগাস্ট ,বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং স্পনসরদের উপস্থিতিতে আগামী বছর ঈদ উল ফিতরকে সামনে রেখে ল্যাকেম্বা ইউনাইটিং চার্চে ৫ দিন ব্যাপি (পরপর ৫ শনিবার ) ঈদ মেলা উৎযাপনর ঘোষণা দেয়া হয়। দিন গুলো হলো  ২৫শে এপ্রিল ,২ মে, ৯ মে, ১৬  মে এবং ২৩ মে। ১০ অগাস্ট চাঁদ রাত মেলা পালনের মধ্য দিয়ে  ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ আয়জিত তিন দিনব্যাপী (পর পর তিন শনিবার ) লাকেম্বা ঈদ মেলা শেষ হয়।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s